রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

করোনায় আক্রান্ত আরও ৩ জন, মোট ১৭

ফাইল ছবি।

তরফ নিউজ ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩ জন রোগী শনাক্ত হয়েছে। তাদের দুইজন পুরুষ, একজন মহিলা। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ১৭ জন। ইতোমধ্যে ৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। আর এ রোগে আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে একজনের।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম।

তিনি জানান, নতুন আক্রান্তরা ইতালিফেরত একজনের পরিবারের সদস্য।

এর আগে, বুধবার (১৮ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, করোনা ভাইরাসে আক্রান্ত আরও চারজন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ১৪ জন। তার মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

তিনি জানান, নতুন আক্রান্ত তিনজনের দুইজন ইতালিফেরত, অন্যজন কুয়েত থেকে এসেছেন।

ডা. ফ্লোরা বলেন, আমাদের জন্য একটি দুঃসংবাদ আছে। বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৭০ বছর। তিনি করোনা রোগীর সংস্পর্শে এসে মৃত্যুবরণ করেছেন। এছাড়া তিনি ডায়াবেটিস ও কিডনি সমস্যায় আক্রান্ত ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। তিনি বুধবার মৃত্যুবরণ করেন।

আইইডিসিআর পরিচালক বলেন, ১৬ জনকে আইসোলোশনে রাখা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে সাবধানতার পাশাপাশি জনসমাবেশ বন্ধের আহ্বানও জানান তিনি।

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত রোগী বাংলাদেশে শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। সেদিন তিনজন করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তরের আইইডিসিআর।

করোনাভাইরাসে বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৯৭৭ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৯৬১ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫ হাজার ৬৭৩ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ১৭৩টি দেশে মরণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। তাছাড়া ঝুঁকিতে আছে আরও অনেক দেশ। এতে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ১৯ হাজার ছাড়িয়েছে। যাদের মধ্যে ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ার নাগরিকদের সংখ্যাই সবচেয়ে বেশি। এমন অবস্থায় বিশ্বজুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com